Wednesday, August 9, 2017

MI Android Tv Box In Bangladesh

আসসালামু-আলাইকুম। DEKHEKINI.com ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। আমি আকিদুল  ইসলাম, আজকে খুবই দরকারি একটি প্রোডাক্ট নিয়ে আলোচনা করবো। মূল আলোচনা শুরু করার আগে আরও কিছু বিষয় ক্লিয়ার করে নিতে চাই। DEKHEKINI.com রেগুলার প্রোডাক্ট এর বাইরে এমন কিছু লাইফ চেঞ্জিং প্রোডাক্ট নিয়ে কাজ করে যা সবার না হলেও কিছু মানুষের জন্য অনেক প্রয়োজনীয়।

তবে আজকে এমন একটি প্রোডাক্ট নিয়ে আলোচনা করবো যা প্রায় ৫০% এর বেশি মানুষের অনেক প্রয়োজনীয় লাইফ চেঞ্জিং একটা প্রোডাক্ট।  তাই  আপনার জন্যই আমরা নিয়ে এসেছি Xiaomi MI TV BOX 3 যা খুব সহজেই আপনার  Non-Smart টিভিকে Smart TV করবে।


বাংলাদেশে এখন মাত্র 7500 টাকায় MI BOX পাওয়া যাচ্ছে। শুধু WiFi কানেক্ট করে স্মার্ট ইন্টারনেট টিভি বানানোর জন্য 7500 টাকা দিয়ে মি বক্স কিনবেন? আবারো ভুল করছেন না তো? MI BOX কি আসলেই আপনার পয়সা উশুল করবে? চলুন এবার একটু বিস্তারিত জানার চেষ্টা করি।
MI BOX হচ্ছে Android টিভি বক্স। HDMI Port এর মাধ্যমে মি বক্স আপনার টিভিতে কানেক্ট করার সাথে সাথে সাথে আপনার টিভি সম্পূর্ণ এন্ড্রয়েড টিভিতে পরিণত হবে। শুধু কি তাই? MI BOX এ আছে ২ গিগাবাইট ডিডিআর থ্রি র‍্যাম, 8GB eMMC ইন্টারনাল স্টোরেজ, 2.0GHz কোয়াড কোর কর্টেক্স A53 সুপার ফাস্ট প্রোসেসর, মালি Mali 450 750MHz জি-পি-ইউ, এড্রয়েন্ট ৬ Marshmallow অপারেটিং সিস্টেম এবং আউটপুট রেজিলেশন ফোর কে ৬০ এফ-পি-এস। MI BOX টিভিতে কানেক্ট করার সাথে সাথে শুধু এন্ড্রয়েট টিভি হবে না, হবে সুপার ফাস্ট এন্ড্রয়েড স্মার্ট টিভি।




এর বাইরে ওয়াইফাই আর ব্লিটুথ তো থাকছেই। ওয়াইফাই দিয়ে শুধু ইন্টারনেট কানেক্ট করা নয়, ব্লুটুথ দিয়ে Mouse, Keyboard, হেডফোন এবং গেম প্যাড কানেক্ট করা যায়। একবার ভেবে দেখুন আপনার টিভিতেই Facebook, WhatsApp, Skype, ক্যাশ অফ ক্লেন এবং রেসিং গেম সহ আরও জনপ্রিয় সব গেম খেলতে পারছেন। এন্ড্রয়েডের প্রায় সব Apps Google Play Store থেকে ইন্সটল এবং আন-ইন্সটল করতে পারছেন। বিষয়টা মজার না?



তাছাড়া আপনি চাইলে হোম থিয়েটার সহ বিভিন্ন স্পিকারে অডিও আউট করলে পাবেন অসাধারণ অডিও কোয়ালিটি। যা আপনার মুভি দেখার অনন্দকে দিগুণ করবে। থাকছে HDR সুবিধা, যা যেকোনো নর্মাল কোয়ালিটির ভিডিওকে আরও উজ্জ্বল করতে সাহায্য করবে।




আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগছে এর
Voice Control রিমোট। আপনি চাইলে ভয়েস কমান্ড করে আপনার টিভিকে যেমন খুশি তেমন কন্ট্রোল করতে পারবেন। আরেকটি অসাধারণ ফিচার হচ্ছে গোগল কাস্ট। নিশ্চয়ই ক্রোম কাস্ট এর কথা শুনেছেন? MI BOX Google Cast ইনবিল্ড করে দেওয়া হয়েছে, যার মাধ্যমে আপনার মোবাইলের স্ক্রিন খুব সহজেই টিভিতে কাস্ট করতে পারবেন।


বড় স্ক্রিনে
Apps ব্যাবহার করার অভিজ্ঞতা যদি না থাকে তাহলে আপনার জন্য একটা পারফেক্ট ডিভাইস হতে পারে MI BOX. এবার যদি আপনাকে গেম খেলার মজা পেয়ে পেয়ে বসে তাহলে আপনিও বাচ্চাদের মতো শুধু গেমই খেলবেন। এন্ড্রয়েডের স্কাই গেমগুলো খেলতে অসাধারণ লাগে। আপনার বাসায় যদি বাচ্চা থাকে তাহলে তো কোন কথাই নেই, খেলার মাঠ সব সময় গরম থাকবে। Hungry Shark গেম খেলেছেন নিশ্চয়ই তাহলে একবার MI BOX দিয়ে ট্রাই করবেন, তখন ফোনে আর গেম খেলতে ভালো লাগবে না। এটা আমার পার্সোনাল এক্সপেরিয়েন্স।




সবশেষে শুধু এটাই বলতে পারি, এই ডিভাইস হতে পারে আপনার পছন্দের রুচিসম্মত একটা স্মার্ট ডিভাইস। এটা আপনার বাসার টিভি দেখার অভিজ্ঞতা বদলে দিবে নিশ্চিত। আমার মতে 7500 টাকা না, 10000 টাকায় এম আই এর মতো কোম্পানির এই ডিভাইস কিনলেও আপনার পয়সা উশুল। বিশ্বাস না হলে একবার ব্যাবহার করেই দেখুন।



এম আই বক্স এর কম্পেক ডিজাইন এ্যাওয়ার্ডপ্রাপ্ত ডিজাইন। এম আই বক্স অনেক স্লিম ফিট এবং লাইট ওয়েট। এম আই ব্র্যান্ড তাদের যেকোনো প্রোডাক্ট প্রথমে প্রি অর্ডার এ সেল করে। ওয়ালমার্ট এম আই এর প্রোডাক্ট অনলাইনে সেল করে এবং আমার এই রিভিও আর্টিকেল লেখা পর্যন্ত ওয়ালমার্টে এই ডিভাইসটি স্টক আউট। অন্যান্য ব্র্যান্ড প্রোডাক্ট ওয়ালমার্ট এ এখন পাওয়া যাচ্ছে তবে এম আই টিভি বক্স নাই, তার মানে বুঝতেই পারছেন এর চাহিদা এখন তুঙ্গে। তাছাড়া অন্যান্য ডিভাইস থেকে এই ডিভাইসের সুবিধাও অনেক বেশি।


বাজারে আরও অনেক Android Tv Box আছে। সবচেয়ে বেশি পাওয়া যায় চাইনিজ নন ব্র্যান্ড প্রোডাক্ট। তবে ভালো ভালো আরও অনেক টিভি বক্স পাওয়া যায় যেমন, Nexus Tv Box এবং Apple Tv Box. এর বাইরে Google Chromecast তো আছেই। এইসবের মদ্ধে কোনটি সবচেয়ে বেশি ভালো? চলুন একটু কম্পেয়ার করে বিস্তারিত আলোচনা করি।


বাজারে MI BOX আসার পর অন্যসব এন্ড্রয়েড TV BOX এখন আর ভালো লাগে না। তাই Nexus আর Google Chromecast আলোচনা থেকে সম্পূর্ণ বাদ দিলাম। Nexus বাদ দেয়ার কারন হচ্ছে Nexus Tv Box স্লিম ফিট না, ডিজাইন তেমন আকর্ষণীয় না। আমার মতে MI BOX এর ধারে কাছেও নাই Nexus Tv Box.
এবার আসি Google Chromecast  এর বিষয়ে, আগেই একবার বলেছিলাম যে Google Chromecast সবকিছু MI BOX In-Build করা আছে। এখন Google Chromecast আলোচনা থেকে বাদ দেয়ার আগে MI BOX Google Chromecast থেকে কি বেশি আছে তা এবার জেনে নেই। Google Chromecast এ সাউন্ড আউটপুট করা যায় না, রিমোট নেই, Google Chromecast এন্ড্রয়েড টিভি বক্স না। কিন্তু এই সবই এম আই বক্স এ আছে।



Nexus, Google Chromecast বাদ দিয়ে এইবার চলুন Apple TV এর সাথে MI BOX এর কম্পেয়ার করা যাক। প্রথমেই ডিজাইন। এপল টিভি দেখতে অসাধারণ এবং এপল এর নিজস্ব OS চালিত। সুবিধা একই তবে এপল টিভি MI BOX থেকে তিন গুন বড়। এপল টিভির স্টোরেজ ৩২ জিবি আর MI BOX এর মাত্র ৮ গিবি। তবে দামের দিকে আর ব্যাবহারের দিকে যদি একবার লক্ষ করেন তাহলে এম আই বক্স ছাড়া আর কিছু চোখে পরবে বলে মনে হচ্ছে না। Apple এর চাইতে Android আমাদের দেশে অনেক বেশি জনপ্রিয় তাই TV BOX নিতে হলে MI BOX হবে বেস্ট চয়েস।
এই MI TV BOX টি ORIGINAL MI TV BOX এটি অবশ্যই GLOBAL VIRSION



অ্যান্ড এই টিভি বক্স এর সাথে থাকছে একটি ভয়েস রিমোট



MI ANDROID TV BOX সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা মতামত থাকলে তা আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আমাদের ফোন করতে পারেন 01738-005626 এই নাম্বারে অথবা এখানে ক্লিক করেও প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। ধন্যবাদ।





2 comments:

  1. WoW- Great Work Akidul vai. Its really nice to see the great product like Mi Box 3 . best of luck and keep your good work (y)

    ReplyDelete